বুধবার, ১৮ ডিসেম্বর, ২০১৩

বিশ্বজিৎ হত্যাকাণ্ডের বিচার হয়েছে


অবশেষে, আজ ১৮ ডিসেম্বর ২০১৩, মধ্যাহ্নে বিশ্বজিৎ হত্যাকাণ্ডের বিচার পেল তার পরিবার।  রায়ে ৮ জনের ফাঁসী ও ১৩ জনের যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দিয়েছেন ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনাল।

আমি ভাবতেই পারিনি বিশ্বজিত হত্যাকাণ্ডের বিচার এই সরকার করবে বা করতে পারবে! যেদিন বিশ্বজিৎ খুন হয় সেদিন তার খুনের তথ্য দিয়ে একটা ব্লগ পোস্ট দিয়েছিলাম (বদলে যাও বদলে দাও ব্লগে সহ বিডি ব্লগে), তারপরে আরও একটা পোস্ট দিয়েছিলাম তার হত্যাকাণ্ডের বিচার তার পরিবার পাবে কিনা বা আমরা দেখে যেতে পারবো কিনা?
কিন্তু আজ একটা সন্তুষ্টির দিন এই যে মাত্র ১ বছর সময়কালের মধ্যে এই বিচার কাজটি সম্পূর্ণ হচ্ছে। এইজন্য আমি ব্যাক্তিগতভাবে বর্তমান প্রধানমন্ত্রী ও তার সরকারকে ধন্যবাদ জানাচ্ছি। নিচে পোষ্ট দুটোর লিঙ্ক দিলামঃ

বিচারহীনতার যে কালচার বাংলাদেশে এতদিন চলে আসছিল তা ক্রমশ দূর হচ্ছে। এটা দেখে ভাল লাগছে। আশাকরি এই দেশে অপরাধ করে আর কেউ পার পাবে না ভবিষ্যতে !!! 

বিঃদ্রঃ যখন বিশ্বজিৎ খুন হন তখন আমি ভাবতেই পারিনি যে বিশ্বজিতের সাথে আমার একটা পারিবারিক সম্পর্ক বের হবে! আসলে বিশ্বজিৎ ছিল আমার খুব কাছের পাড়াত এক বোনের দেবর। 

১৮/১২/২০১৩, দুপুর ১২.`৪০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন